তাজা খবর:

ধর্ষণের দায়ে সাড়ে চার বছর কারাদণ্ড আলভেসের হলিউডে বারাক ওবামার মেয়ের অভিষেক বাংলাদেশ ভাষা আন্দোলনের চেতনায় এগিয়ে চলছে : প্রধানমন্ত্রী ইসরায়েলিদের ওপর হামলা চালানোর অধিকার ফিলিস্তিনিদের রয়েছে : চীন আফগানিস্তানে প্রকাশ্যে মৃত্যুদন্ড কার্যকর করা হবে ২ব্যক্তির ‘বাংলাদেশের জন্য অনুপ্রেরণা জাপানের প্রযুক্তিখাত’ জাল খতিয়ানে দলিল নিবন্ধন বন্ধে সরকার উদ্যোগ গ্রহণ করেছে Friday, 23 February, 2024, at 2:43 AM

ENGLISH

আন্তর্জাতিক

শ্বাসরুদ্ধকর অভিযান শেষ পর্যায়ে, উদ্ধার হতে যাচ্ছেন ৪১ শ্রমিক

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশ : 28 নভেম্বর 2023, মঙ্গলবার, সময় : 16:34, পঠিত 452 বার

ভারতের উত্তরাখণ্ডে নির্মাণাধীন সুড়ঙ্গে আটকে পড়া ৪১ শ্রমিককে বের করে আনতে চলা উদ্ধার কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে। আর কয়েক ঘণ্টার মধ্যে সেখান থেকে ধাপে ধাপে বের করে আনা হবে শ্রমিকদের। এমনটি জানিয়েছেন প্রদেশিক মূখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। শ্রমিকদের উদ্ধারে ধ্বংসস্তূপ সরিয়ে পাইপলাইন স্থাপনের যে কাজ চলছিল সেটি সফলভাবে শেষ হয়েছে। দুই ফুট ব্যাসার্ধের এই পাইপের মধ্যে দিয়ে একে একে শ্রমিকদের সুড়ঙ্গ থেকে বের করে আনা হবে।  


তিনি বলেন, হস্তচালিত খনন (ম্যানুয়াল মাইনিং) প্রক্রিয়ায় ৫৯ মিটারের মধ্যে এখন তাদের পাঠানো পাইপটি অবস্থান করছে গন্তব্য থেকে মাত্র দুই থেকে তিন মিটার দূরে। 


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির সরাসরি সম্প্রচারিত খবরে বলা হচ্ছে, শ্রমিকদের বের করে আনতে আর কয়েক ঘণ্টা সময় লাগবে। সুড়ঙ্গের মুখে ৪১টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে এবং স্থাপন করা হয়েছে অস্থায়ী হাসপাতাল। 


গত ১২ নভেম্বর ভোরে নির্মাণাধীন টানেলের একটি অংশ ধসে পড়ে। এতে ভেতরে আটকা পড়েন ৪১ শ্রমিক। ১৭ দিন ধরে সেখানে আটকে রয়েছেন তারা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




আন্তর্জাতিক পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com