তাজা খবর:

ভারতে মুসলিমদের সংখ্যাবৃদ্ধি নিয়ে মোদি সরকারের বিতর্কিত প্রতিবেদন চলচ্চিত্র সেন্সর বোর্ডের নতুন কমিটি বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী রাশিয়ায় ইউক্রেনের পাল্টা হামলা, নিহত ৭ বিশ্বকাপে খেলতে পারবো কিনা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না: তাসকিন শ্রম আইন সংশোধনে ৪১টি পয়েন্ট নিয়ে আলোচনা চলছে : আইনমন্ত্রী নেচে-গেয়ে রিয়াল মাদ্রিদের শিরোপা উদযাপন Monday, 13 May, 2024, at 5:48 AM

ENGLISH

খেলা

প্রিমিয়ার লিগ: ওয়েস্ট হ্যামের সাথে ড্র করে আবারো পয়েন্ট হারালো লিভারপুল, রেলিগেটেড হয়ে গেল শেফিল্ড

খেলা ডেস্ক :

প্রকাশ : 28 এপ্রিল 2024, রবিবার, সময় : 17:29, পঠিত 183 বার

ওয়েস্ট হ্যামের সাথে ড্র করে আবারো পয়েন্ট হারিয়েছে লিভারপুল। গতকাল ওয়েস্ট হ্যামের সাথে ২-২ গোলে ড্র করে শিরোপা লড়াই থেকে প্রায় ছিটকে যাবার দ্বারপ্রান্তে রয়েছে রেডসরা। এদিকে নিউক্যাসলের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়ে রেলিগেটেড হয়ে গেছে শেফিল্ড ইউনাইটেড। ইংলিশ লিগে নাটকীয় এক দিনে এ্যাস্টন ভিলা চেলসির সাথে ২-২ গোলে ড্র করে শীর্ষ চারের লড়াইয়ে ধাক্কা খেয়েছে। 


এই ম্যাচের পর মরিসিও পোচেত্তিনো দাবী জানিয়েছেন ভিএআর প্রিমিয়ার লিগের আমেজ নষ্ট করে দিয়েছে। একটি গোল বিতর্কিত ভাবে বাতিল করে দেয়ায় ম্যাচটি শেষ হয়ে গেছে বলে দাবী করেছেন পোচেত্তিনো। ম্যানচেস্টার ইউনাইটেডও বার্নলির সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে। ব্রেন্টফোর্ডকে ঘরের মাঠে ১-০ গোলে পরাজিত করে এভারটন রেলিগেশন থেকে নিজেদের রক্ষা করার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে।
 
লিগে এনিয়ে টানা পাঁচ ম্যাচে চতুর্থবারের মত পয়েন্ট হারানোর কারনে জার্গেন ক্লপের বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষটাও ভাল হলোনা। এই ম্যাচে জয়ী হতে পারলে শীর্ষে থাকা আর্র্সেনালের সাথে পয়েন্ট সমান করতে পারতো লিভারপুল। কিন্তু নিজেদের সুযোগগুলো হাতছাড়া করে লিভারপুল নিজেদের ভাগ্য পিছিয়ে দিয়েছে। গানার্সরা এই মুহূর্তে লিভারপুলের থেকে দুই পয়েন্ট এগিয়ে ৭৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। হাতে এক ম্যাচ তাদের বেশী রয়েছে। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৭৬ পয়েন্ট, রেডদের  তুলনায় তারা দুই ম্যাচ কম খেলেছে। 


বিরতির ঠিক আগে জার্ড  বোয়েন ওয়েস্ট হ্যামকে এগিয়ে দিয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে এক অন্যরকম লিভারপুলকে দেখা গেছে। এন্ডি রবার্টসনের গোলে সমতায় ফেরার পর ওয়েস্ট হ্যামের গোলেরক্ষক আলফোনসে আরেওলার আত্মঘাতি গোলে এগিয়ে যায় রেডসরা। কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনো বাকি। ৭৭ মিনিটে ডানদিক থেকে মিখাইল এন্টোনিও গোল করলে সমতায় ফিরে হ্যামার্সরা। 


ম্যাচ শেষে টাচলাইনে মোহাম্মদ সালাহর সাথে বিতর্কে জড়ান ক্লপ। মূল একাদশ থেকে মিশরীয় এই তারকাকে বাদ দেয়া নিয়েই এই বিতর্কের সূত্রপাত বলে জানা গেছে। পরবর্তীতে ক্লপ বলেছেন, ‘আজ যদি আমি কথা শুরু করি তবে পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়ে উঠবে। তলানির দল শেফিল্ড ইউনাইটেডকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে নিউক্যাসল আগামী মৌসুমে ইউরোপীয়ান আসরে খেলার ভিত মজবুত করেছে। কিন্তু বড় এই পরাজয়ে ক্রিস ওয়াইল্ডারের দলের মাত্র ১২ মাসের মাথায় আবারো চ্যাম্পিয়নশীপে অবনমন ঘটেছে। 


সেন্ট জেমস পার্কে আনেল আহমেদোজিচের গোলে এগিয়ে গিয়েছিল সফরকারীরা। কিন্তু আলেক্সান্দার ইসাক পরপর দুই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। ওয়াইল্ডার বিবিসিকে বলেছেন, ‘আমরা মোটেই ভাল খেলতে পারিনি। পুরো মৌসুম জুড়েই লিগটা আমাদের কাছে বেশ কঠিন মনে  হয়েছে। নিউক্যাসল এখনো টেবিলের সপ্তম স্থানে রয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডে থেকে তারা মাত্র এক পয়েন্ট পিছিয়ে রয়েছে। কাল শেষ মুহূর্তে পেনাল্টির গোল হজম করে বার্নলির সাথে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইউনাইটেড। ব্রাজিলিয়ান উইঙ্গার এন্টনি প্রিমিয়ার লিগে তার প্রথম গোল পেয়েছেন। জেকি আমডুমি ৮৭ মিনিটে স্পট কিক থেকে বার্নলিকে সমতায় ফেরান। ইউনাইটেড বস এরিক টেন হাগ বলেছেন আমাদের এ্যাওয়ে ম্যাচের সমস্যা আবারো প্রমানিত হলো। ম্যাচটি আমরা তাদেরকে উপহার দিয়েছি। 


চতুর্থ স্থানে থাকা ভিলা চেলসির বিপক্ষ দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পয়েন্ট হারিয়েছে। চার মিনিটে মার্ক কুকুরেলার আত্মঘাতির গোলের পর মরগান রজার্সের ৪২ মিনিটের গোলে ব্যবধান দ্বিগুন করেন ভিলা। ৬২ মিনিটে নোনি মাদুয়েকে চেলসির হয়ে এক গোল পরিশোধ করার পর কনর গালাহারের কার্লিং শটে ৮১ মিনিটে চেলসি সমতায় ফিরে। এ্যাক্সেল দিসাসির ইনজুরি টাইমের গোল বেনোয়িট বাদিয়াশিলের ফাউলে বাতিল হয়ে যায়। ম্যাচ শেষে ক্ষুব্ধ চেলসি বস পোচেত্তিনো বলেছেন, ‘আমার কাছে মনে হয়েছে এর মাধ্যমে প্রিমিয়ার লিগ ও ইংলিশ ফুটবল ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা যদি বিশে^র সেরা লিগ আয়োজন করতে চাই তবে অবশ্যই এই ধরনের সিদ্ধান্তগুলো নিতে আরো বেশী সতর্ক হতে হবে। রেফারিংয়ের মান ছিল অবিশ^াস্য, এটা মেনে নেয়া কঠিন।


চ্যাম্পিয়ন্স লিগের পজিশন থেকে টটেনহ্যামকে সাত পয়েন্টে পিছনে ফেলেছে ভিলা। কিন্তু উত্তর লন্ডনের দলটির তিন ম্যাচ হাতে রয়েছে। গুডিসন পার্কে ইদ্রিসা গুয়ের ৬০ মিনিটের গোলে পাঁচ ম্যাচে চতুর্থ জয় নিশ্চিত হয়েছে সিন ডায়চের এভারটনের। প্রিমিয়ার লিগের আর্থিক আইন ভঙ্গের কারনে আট পয়েন্ট কাটা সত্তেও এ যাত্রা নিজেদের ঠিকই রক্ষা করেছে ঐতিহ্যবাহী এই ক্লাবটি।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




খেলা পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com