তাজা খবর:

যখন মনে হবে বিয়ে করা দরকার তখন করব :জয়া আহসান নিজের বিয়ের গাউন কেটে ফেললেন সামান্থা সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে: ইসি আনিছুর দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবেলার কৌশল নিয়ে বাংলাদেশ-মরিশাস আলোচনা মেসিতে মুগ্ধ কাউকে একাদশে না রাখার ঘোষণা প্রতিপক্ষ দলের কোচের এসএসসির ফল কবে, জানা গেল সম্ভাব্য তারিখ Sunday, 28 April, 2024, at 6:39 AM

ENGLISH

আন্তর্জাতিক

বিচারিক বিষয়ে 'নির্লজ্জ হস্তক্ষেপ’, ৬ বিচারপতির চিঠিতে পাকিস্তানে তোলপার

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশ : 27 মার্চ 2024, বুধবার, সময় : 22:04, পঠিত 268 বার

পাকিস্তানের গোয়েন্দা যন্ত্র দ্বারা বিচারিক বিষয়ে হস্তক্ষেপের বিরুদ্ধে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) ছয় বিচারপতির করা অভিযোগের তদন্তের জন্য বুধবার বিভিন্ন মহল থেকে আহ্বান জানানো হয়েছে। মঙ্গলবার, আইএইচসি’র মোট আটজন বিচারপতির মধ্য ছয়জনই সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল (এসজেসি) সদস্যদের কাছে একটি চমকপ্রদ চিঠি লিখেছেন। সেখানে তাদের আত্মীয়দের অপহরণ এবং নির্যাতনের পাশাপাশি তাদের বাড়ির ভিতরে গোপন নজরদারির মাধ্যমে বিচারকদের চাপ দেয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।


এসজেসি সদস্যদের উদ্দেশে চিঠিটি লেখা হয়েছে। এসজেসি সদস্যরা হলেন পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) কাজী ফয়েজ ঈসা, সুপ্রিম কোর্টের বিচারপতি মনসুর আলি শাহ ও মুনিব আখতার, আইএইচসি প্রধান বিচারপতি আমের ফারুক এবং পেশোয়ার হাইকোর্টের প্রধান বিচারপতি মোহাম্মদ ইব্রাহিম খান। এছাড়াও চিঠিতে প্রশ্ন করা হয়েছে যে, ‘ভীতি প্রদর্শন’ এবং বিচারকদের জবরদস্তি করার পেছনে রাষ্ট্রীয় নীতি রয়েছে কিনা। ছয় বিচারক ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) অপারেটিভদের হস্তক্ষেপের অভিযোগের তদন্তের জন্য সাবেক আইএইচসি বিচারক শওকত আজিজ সিদ্দিকীর দাবিকেও সমর্থন করেছিলেন। সূত্র: ডন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




আন্তর্জাতিক পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com