তাজা খবর:

আজ বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৭১তম জন্মদিন যখন মনে হবে বিয়ে করা দরকার তখন করব :জয়া আহসান নিজের বিয়ের গাউন কেটে ফেললেন সামান্থা সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে: ইসি আনিছুর দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবেলার কৌশল নিয়ে বাংলাদেশ-মরিশাস আলোচনা মেসিতে মুগ্ধ কাউকে একাদশে না রাখার ঘোষণা প্রতিপক্ষ দলের কোচের Sunday, 28 April, 2024, at 2:49 PM

ENGLISH

আন্তর্জাতিক

গাজায় যুদ্ধবিরতি ব্যাপারে যুক্তরাষ্ট্রের আন্তরিকতা সন্দেহজনক: চীন

আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশ : 27 মার্চ 2024, বুধবার, সময় : 21:35, পঠিত 325 বার

গাজায় যুদ্ধবিরতি ব্যাপারে যুক্তরাষ্ট্রের আন্তরিকতা সন্দেহজনক, গতকাল (মঙ্গলবার) জাতিসংঘে নিযুক্ত চীনের উপ-স্থায়ী প্রতিনিধি কেং শুয়াং এ কথা বলেছেন। তিনি বলেছেন,জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ২৫ মার্চ গৃহীত ২৭২৮ নং প্রস্তাব এবং রমজান মাসে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি বাস্তবায়নের দাবি জানানো হয়। 


নিরাপত্তা পরিষদে বাস্তব ব্যবস্থা গ্রহণে অনেক বার বাধা দেয়ার পর এবার যুক্তরাষ্ট্র ভোটদান থেকে বিরত ছিল। তবে তারপর যুক্তরাষ্ট্র তা করেছে এবং এর ফলে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক সদিচ্ছা ও আন্তরিকতা নিয়ে মানুষ সন্দেহ করছে। 


কেং শুয়াং জোর দিয়ে বলেন, প্রস্তাব নং ২৭২৮সহ সব প্রস্তাব বাধ্যতামূলক- তাতে কোনো সন্দেহ নেই এবং তাকে চ্যালেঞ্জ করা যাবে না। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হিসেবে যুক্তরাষ্ট্রকে এ নিয়ম মানতে হবে। ইসরাইলকে এ প্রস্তাব অনুযায়ী গাজায় সামরিক আক্রমণ এবং সাধারণ মানুষকে শাস্তি দেয়া বন্ধ করার আহ্বান জানায় চীন। পাশাপাশি, যুক্তরাষ্ট্রকে গঠনমূলক ভূমিকা পালন করে ইসরাইলের উপর চাপ দেয়া এবং কার্যকর ব্যবস্থা গ্রহণ করে প্রস্তাব বাস্তবায়ন করার তাগিদ দেয় চীন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




আন্তর্জাতিক পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com