তাজা খবর:

বিনোদন সাংবাদিক জুটন চৌধুরী আর নেই ফুটবল মাঠে সহিংসতায় ৩৮ পুলিশ আহত! রাজধানীতে হঠাৎ কুয়াশা চার দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এলে বাংলাদেশ হবে ইন্দোনেশিয়া : রাশেদ খান মেনন চলতি বছরেই অবসরে যাবো : অর্থমন্ত্রী নির্বাচনে খালেদার অংশগ্রহণ আদালতের এখতিয়ার: ওবায়দুল কাদের Wednesday, 31 December, 1969, at 6:00 PM

ENGLISH

বিজ্ঞান-প্রযুক্তি

প্রযুক্তি পণ্যের আমদানি নির্ভরতা কমছে: মোস্তাফা জব্বার

প্রকাশ : 18 জানুয়ারি 2018, বৃহস্পতিবার, সময় : 20:25, পঠিত 438 বার
গাজীপুর সংবাদদাতা : ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী (আইসিটি) মোস্তাফা জব্বার বলেছেন, এতোদিন বিশ্বের উন্নত দেশগুলোর উৎপাদিত প্রযুক্তি পণ্য আমদানি করে আমরা আমরা চাহিদা মিটিয়েছি। কিন্তু এখন সে আমদানি নির্ভরতার গোন্ডি থেকে আমরা বের হওয়ার সক্ষমতা অর্জন করেছি। যার ফলশ্রুতিতে দেখা যাচ্ছে বাংলাদেশ এখন প্রযুক্তি পণ্যের আমদানি নয়, উৎপাদক দেশ হিসেবে পরিচিতি পাচ্ছে।

আজ দুপুরে গাজীপুরে ওয়ালটন কম্পিউটার প্ল্যান্টের উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার আরও বলেন, আগামীতে দেশকে ডিজিটাল সোনার বাংলায় রূপান্তরের যে মিশন নিয়ে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তাতে সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে আইসিটি খাতে।আর সরকারের এ ডিজিটালাইজেশনে যে ব্যক্তি বা প্রতিষ্ঠান এগিয়ে আসেব তাদেরও সাধুবাদ জানানো হবে।

তিনি বলেন, ওয়ালটন আমাদের দেশীয় কারখানা। তাই প্রতিষ্ঠানটি আবেদন করলেই আমরা তাদেরকে হাইটেক পার্কের স্বীকৃতি দেবো। এখান থেকে উৎপাদিত পণ্যগুলো (ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাব, স্মার্টফোন) কর অবকাশ সুবিধা পাবে। রফতানির ক্ষেত্রেও বিশেষ প্রণোদনা পাওয়া যাবে।

অনুষ্ঠানে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, এটা ওয়ালটনের একটি সাহসী উদ্যোগ। এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। সফটওয়্যার খাতের মতো হার্ডওয়্যার খাতে সরকার সহযোগিতা করবে। এখানে উৎপাদিত প্রযুক্তি পণ্যগুলো সরকার কিনে তাদের সহযোগিতা করবে।

অনুষ্ঠানে ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এসএম শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




বিজ্ঞান-প্রযুক্তি পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
    ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
    ই-মেইল : pressbanglakhabar@gmail.com, editorbanglakhabar@gmail.com , Web : http://www.banglakhabor24.com