তাজা খবর:

বাংলাদেশে কম দামে পেঁয়াজ ছেড়েছে ভারত কাবুলের হোটেলে ১২ ঘণ্টার জিম্মি দশার অবসান পার্বত্য শান্তিচুক্তির ৮০ ভাগ বাস্তবায়িত হয়েছে: প্রধানমন্ত্রী ন্যাম ভবনে এমপি-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার রেডিওতে বাংরেজি বন্ধের নির্দেশ দিয়েছেন তারানা হালিম শহীদ আসাদ দিবস আজ বাংলাদেশের দরকার ৯২৮ বিলিয়ন ডলার: অর্থমন্ত্রী Wednesday, 31 December, 1969, at 6:00 PM

ENGLISH

অর্থ ও বাণিজ্য

এলডিসির সম্মেলনে যাচ্ছেন শিল্পমন্ত্রী

প্রকাশ : 22 নভেম্বর 2017, বুধবার, সময় : 12:02, পঠিত 133 বার
নিজস্ব প্রতিবেদক : ভিয়েনায় অনুষ্ঠিতব্য এলডিসি বা স্বল্পোন্নত দেশগুলোর মন্ত্রীপর্যায়ের ৭ম সম্মেলনে যোগ দেবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এ লক্ষ্যে তিনি আজ সকালে অস্ট্রিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। জাতিসংঘের শিল্প উন্নয়ন সংস্থার (ইউনিডো) মহাপরিচালক লি ইয়ংয়ের আমন্ত্রণে তিনি এ সফরে যাচ্ছেন।

আগামী ২৩ ও ২৪ নভেম্বর ইউনিডো আয়োজিত এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ইউনিডোর সদস্যভুক্ত দেশগুলোর শিল্পমন্ত্রী, আন্তর্জাতিক আর্থিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী, অর্থনীতিবিদ, শিল্পগবেষক, পরিবেশবিদ, নীতিনির্ধারক, বিশ্ববরেণ্য শিল্পউদ্যোক্তা প্রতিষ্ঠান ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেবেন।

সম্মেলনে স্বল্পোন্নত দেশগুলোর শিল্পখাতের ক্রমবর্ধমান উন্নতি ও উৎপাদনশীলতা অর্জনে উপযুক্ত প্রযুক্তির ব্যবহার নিয়ে বিস্তারিত আলোচনা হবে। পাশাপাশি শিল্পখাতে কর্মসংস্থান বৃদ্ধি, দক্ষ মানবসম্পদ তৈরির জন্য কারিগরি প্রশিক্ষণের সুযোগ সম্প্রসারণ, অধিকতর জনগোষ্ঠীকে শিল্পখাতে সংম্পৃক্ত করে দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন, সবুজ প্রযুক্তির ব্যবহার এবং জনগণের আয় ও জীবনযাত্রার টেকসই উন্নয়ন নিশ্চিতকল্পে করণীয় নির্ধারণ করা হবে।

এছাড়া, সম্মেলনে এলডিসিভুক্ত দেশগুলোর সাম্প্রতিক আর্থসামাজিক অগ্রগতির বিষয়ে মন্ত্রীপর্যায়ে বিতর্ক অনুষ্ঠিত হবে। এতে উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে বেসরকারিখাতের অংশগ্রহণ বৃদ্ধি এবং সরকারি-বেসরকারি অংশীদারিত্ব জোরদারের বিষয়ে উপস্থিত মন্ত্রী ও নীতিনির্ধারকরা আলোচনা করবেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




অর্থ ও বাণিজ্য পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
    ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
    ই-মেইল : pressbanglakhabar@gmail.com, editorbanglakhabar@gmail.com , Web : http://www.banglakhabor24.com