তাজা খবর:

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ : খাদ্যমন্ত্রী বেতন না পেয়ে ম্যানেজারকে হত্যা করে হোটেল কর্মচারী অবৈধ চাল মজুদকারীদের গ্রেফতারের নির্দেশ বন্দরে ৩ নম্বর সতর্কতা, ভারী বর্ষণের পূর্বাভাস রোহিঙ্গা ইস্যুতে ঐক্যের আহ্বান মিয়ানমার সেনাপ্রধানের সু চির জন্য এটাই শেষ সুযোগ: জাতিসংঘ রোহিঙ্গাদের বাড়ি ভাড়া ও পরিবহন সুবিধা না দিতে পুলিশের নির্দেশ Wednesday, 31 December, 1969, at 6:00 PM

ENGLISH

রাজধানী

মিয়ানমার দূতাবাস অভিমুখী ইসলামী আন্দোলনের মিছিল পণ্ড

প্রকাশ : 13 সেপ্টেম্বর 2017, বুধবার, সময় : 17:35, পঠিত 21 বার
নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের মুসলিম রোহিঙ্গা গণহত্যা বন্ধের দাবিতে বুধবার ইসলামী আন্দোলনের ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস অভিমুখী মিছিল পণ্ড করে দিয়েছে পুলিশ। এদিকে ২১ সেপ্টেম্বর ঢাকাস্থ জাতিসংঘের অফিস ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছে দলটি।
 
বুধবার দুপুর সাড়ে ১২টায় বায়তুল মোকাররম উত্তর গেট থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে গুলশানের উদ্দেশে রওনা হন। মিছিলটি পল্টন মোড় ঘুরে বিজয়নগর, কাকরাইল হয়ে শান্তিনগর মোড়ে পৌঁছুলে পুলিশ বাঁধা দেয়। ফলে মিছিলটি গুলশানে মিয়ানমার দূতাবাসে যেতে পারেনি।

পরে মিয়ানমারের মুসলিম রোহিঙ্গাদের ওপর দেশটির সেনাবাহিনীর বর্বর নির্যাতনের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক কোনো পদক্ষেপ না নেয়ায় ২১ সেপ্টেম্বর জাতিসংঘের ঢাকার অফিস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শান্তিনগর মোড় থেকে সংগঠনটির পাঁচজনের একটি প্রতিনিধিদল মিয়ানমারের দূতাবাসে স্মারকলিপি দিতে গুলশানে যান। মিছিলে মিয়ানমারের জাতীয় পতাকা পোড়ানো হয়।
 
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা ইমতিয়াজ আলম প্রমুখ।
 
সৈয়দ রেজাউল করিম জানান, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি ছিল। কিন্তু পুলিশ বাধা দিয়ে ইসলাম বিরোধী মনোভাবের পরিচয় দিয়েছে। তিনি মিছিলের আগে সমাবেশে বলেন, 'যাদের মধ্যে মানবতা আছে তারা মিয়ানমারে নিষ্ঠুরতা সহ্য করবে না। আমাদের প্রধানমন্ত্রীর বিবেকও নাড়া দিয়েছে। এজন্য তাকে ধন্যবাদ জানাই।'

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




রাজধানী পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
    ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
    ই-মেইল : pressbanglakhabar@gmail.com, editorbanglakhabar@gmail.com , Web : http://www.banglakhabor24.com