তাজা খবর:

জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্ধুদ্ধ করেছিলেন বঙ্গবন্ধু : প্রধানমন্ত্রী লাইফ সাপোর্টে বারী সিদ্দিকী সশস্ত্র বাহিনী দিবসে নৌবাহিনীর জাহাজসমূহ সবার জন্য উন্মুক্ত ২১ নভেম্বর ঢাকা সেনানিবাসে যান চলাচলে বিধিনিষেধ যারাডাইস কেলেঙ্কারিতে বিএনপি নেতা মিন্টুর পরিবার আ. লীগের সমাবেশ দুপুরে, প্রধান অতিথি শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যু : বাংলাদেশে আসছেন জোলি Wednesday, 31 December, 1969, at 6:00 PM

ENGLISH

রাজধানী

মিরপুরে ‘জঙ্গি আস্তানায়’ বোমা তৈরির কেসিং উদ্ধার

প্রকাশ : 08 সেপ্টেম্বর 2017, শুক্রবার, সময় : 17:03, পঠিত 26 বার
নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরের দারুস সালাম থানাধীন বর্ধনবাড়ি এলাকায় সন্দেহজনক ‘জঙ্গি আস্তানা’ থেকে ধ্বংসাত্মক বোমা তৈরির কেসিং উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯টা থেকে পঞ্চম দিনের মতো তল্লাশি অভিযান শুরু হয়। তল্লাশি চলাকালে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মোহাম্মদ মুফতি মাহমুদ খান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুফতি মাহমুদ খান বলেন, ‘৫ ও ৬ তলার অভিযান সম্পন্ন হলে নিচের ফ্যাটগুলোতে প্রবেশ করা হবে।’

এ ছাড়া বর্তমানে ৫ তলার একটা ফ্যাটে ২৩টি ফ্রিজ খোলার কাজ সতর্কতার সঙ্গে চলছে জানিয়ে র‌্যাবের এ মুখপাত্র বলেন, বোমার মধ্যে যে ধরনের উপকরণ দেওয়া হয় তাও উদ্ধার করা হয়েছে। এমনকি বিভিন্ন সাইজের বোতলের মধ্যে যে ধরনের কেমিক্যাল রয়েছে তা পরীক্ষা করা হবে।

মুফতি মাহমুদ বলেন, বিকেলের মধ্যে সব কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর বাড়ি বোমা মুক্ত হয়েছে কিনা তা নিশ্চিত হয়ে গেলে অন্য ফাটের বাসিন্দারা প্রবেশ করতে পারবেন।

সোমবার গভীর রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর মিরপুরের বর্ধনবাড়ি এলাকার ‘কমল প্রভা’ বাড়িটি ঘিরে রাখে র‌্যাব। মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়িটির পঞ্চম তলায় তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

বিস্ফোরণে ভবনের পঞ্চম তলার একটি ফ্যাটে আগুন ধরে যায়। পরে সেখান থেকে সাতটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়, যা কঙ্কাল হয়ে গেছে। নিহতদের মধ্যে জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী ও দুই সন্তান রয়েছে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




রাজধানী পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
    ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
    ই-মেইল : pressbanglakhabar@gmail.com, editorbanglakhabar@gmail.com , Web : http://www.banglakhabor24.com