তাজা খবর:

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ : খাদ্যমন্ত্রী বেতন না পেয়ে ম্যানেজারকে হত্যা করে হোটেল কর্মচারী অবৈধ চাল মজুদকারীদের গ্রেফতারের নির্দেশ বন্দরে ৩ নম্বর সতর্কতা, ভারী বর্ষণের পূর্বাভাস রোহিঙ্গা ইস্যুতে ঐক্যের আহ্বান মিয়ানমার সেনাপ্রধানের সু চির জন্য এটাই শেষ সুযোগ: জাতিসংঘ রোহিঙ্গাদের বাড়ি ভাড়া ও পরিবহন সুবিধা না দিতে পুলিশের নির্দেশ Wednesday, 31 December, 1969, at 6:00 PM

ENGLISH

সারাদেশ

উন্নয়নের উচ্চ শিখরে যেতে হলে মেধাবীদের প্রয়োজন

প্রকাশ : 07 সেপ্টেম্বর 2017, বৃহস্পতিবার, সময় : 18:35, পঠিত 55 বার
মৌলভীবাজার সংবাদদাতা : প্রধান বিচারপতি এস কে সিনহা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিলেন বলেই তিনি প্রধান বিচারপতি হতে পেরেছেন। আজ দুপুরে মৌলভীবাজারে ১ নং উকিল বারের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রধান বিচারপতি।

প্রধান অথিতির বক্তব্যে এস কে সিনহা বলেন, দেশ উন্নয়নের  দিকে যাচ্ছে। উন্নয়নের উচ্চ শিখরে যেতে হলে মেধাবীদের প্রয়োজন। আমাদের মেধা পাচার হয়ে যাচ্ছে। আমেরিকাসহ ইউরোপের দেশ গুলোতে পাড়ি দিচ্ছে আমাদের মেধাবী ছেলে মেয়েরা। শিক্ষার উন্নয়নে তিনি দেশের ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান। উদাহরণস্বরূপ তিনি বলেন, উন্নত দেশের ধনী ব্যক্তিরা অক্সফোর্ড, কেমব্রিজের মতো বিশ্ববিদ্যালয়ে অর্থায়ন করে থাকেন।

আইনজীবীদের উদ্দেশ্য তিনি বলেন, আমাদের লেখাপড়া করতে হবে। তিনি বাংলাদেশ ব্যাংকের সাইবার ক্রাইমের ঘটনা উল্লেখ করে বলেন সাইবার ক্রাইম আইন নিয়ে আমাদের লেখাপড়া নেই। আমি প্রধান বিচার পতি হয়েও সাইবার ক্রাইম বিষয়ে জানিনা। আমাদের আইন আরো আধুনিকায়ন করতে হবে। বিচারকদের সাথে যেন আইনজীবীদের ভুল বুঝাবুঝি না হয় সে দিকে খেয়াল রাখতে হবে।

মৌলভীবাজার আইনজীবী সমিতির সভাপতি এড. রণজিত কুমার ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সমিতির সাধারণ সম্পাদক এড. মিজানূর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের, জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এজিএম আল মাসুদ। বক্তব্য রাখেন আইনজীবি মুজিবুর রহমান মুজিব, সমর কান্তি দাশ চৌধুরী প্রমুখ।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




সারাদেশ পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
    ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
    ই-মেইল : pressbanglakhabar@gmail.com, editorbanglakhabar@gmail.com , Web : http://www.banglakhabor24.com