তাজা খবর:

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ : খাদ্যমন্ত্রী বেতন না পেয়ে ম্যানেজারকে হত্যা করে হোটেল কর্মচারী অবৈধ চাল মজুদকারীদের গ্রেফতারের নির্দেশ বন্দরে ৩ নম্বর সতর্কতা, ভারী বর্ষণের পূর্বাভাস রোহিঙ্গা ইস্যুতে ঐক্যের আহ্বান মিয়ানমার সেনাপ্রধানের সু চির জন্য এটাই শেষ সুযোগ: জাতিসংঘ রোহিঙ্গাদের বাড়ি ভাড়া ও পরিবহন সুবিধা না দিতে পুলিশের নির্দেশ Wednesday, 31 December, 1969, at 6:00 PM

ENGLISH

আন্তর্জাতিক

পাকিস্তানে কুরআন পোড়ানোর অভিযোগে কিশোরকে গণপিটুনি

প্রকাশ : 21 আগস্ট 2017, সোমবার, সময় : 13:13, পঠিত 16 বার
আন্তর্জাতিক ডেস্ক :  কুরআন পোড়ানোর অভিযোগে এক খ্রিষ্টান কিশোরকে গণপিটুনি দিয়েছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালার ঝামকাই শহরের বাসিন্দারা। রোববার তার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে তাকে মারধর করা হয়।

পরে পুলিশ ওই কিশোরকে উদ্ধার করে আলিপুর চাত্থা পুলিশ স্টেশনে নিয়ে যায়। তার বিরুদ্ধে পাকিস্তান পেনাল কোডের ২৯৫ ধারায় অভিযোগ আনা হয়েছে।
ইরংশ ঈষঁন

আদালতের বিচারে অপরাধ প্রমাণিত হলে ওই কিশোরের যাবজ্জীবন কারাদণ্ড বা তার মৃত্যুদণ্ডও হতে পারে।

স্থানীয় বাসিন্দারা বলছেন, ঝামকাইয়ের সুনধাই শাহ মাজার থেকে ওই কিশোর পবিত্র কুরআনের একটি কপি নিয়ে তাতে আগুন ধরিয়ে দেয়।

স্থানীয় পুলিশ কর্মকর্তা পারভেজ ইকবাল জানিয়েছেন, ওই কিশোরের বিরুদ্ধে দু’জন সাী রয়েছে। তার বিরুদ্ধে আনা ধর্ম অবমাননার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

তবে সে যদি নিজের অপরাধ স্বীকার করেন তবে আর কোনো স্ব্যা প্রমাণের প্রয়োজন হবে না। পুলিশ তাকে লোকজনের আক্রোশ থেকে বাঁচিয়েছে। তাকে সময়মত রা করা না গেলে সে গণপিটুনিতেই প্রাণ হারাত বলে উল্লেখ করেছেন পারভেজ ইকবাল।

তবে ওই কিশোরের বাবা বলছেন, তার ছেলের বিরুদ্ধে ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগ আনা হয়েছে।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




আন্তর্জাতিক পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
    ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
    ই-মেইল : pressbanglakhabar@gmail.com, editorbanglakhabar@gmail.com , Web : http://www.banglakhabor24.com