তাজা খবর:

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ : খাদ্যমন্ত্রী বেতন না পেয়ে ম্যানেজারকে হত্যা করে হোটেল কর্মচারী অবৈধ চাল মজুদকারীদের গ্রেফতারের নির্দেশ বন্দরে ৩ নম্বর সতর্কতা, ভারী বর্ষণের পূর্বাভাস রোহিঙ্গা ইস্যুতে ঐক্যের আহ্বান মিয়ানমার সেনাপ্রধানের সু চির জন্য এটাই শেষ সুযোগ: জাতিসংঘ রোহিঙ্গাদের বাড়ি ভাড়া ও পরিবহন সুবিধা না দিতে পুলিশের নির্দেশ Wednesday, 31 December, 1969, at 6:00 PM

ENGLISH

লাইফস্টাইল

ব্যথা দূর করতে আনারসের স্মুদি!

প্রকাশ : 08 এপ্রিল 2017, শনিবার, সময় : 18:46, পঠিত 121 বার
নিজস্ব প্রতিবেদক : ব্যস্ততায় ঠাসা দিনের শেষে বিছানায় গা এলিয়ে দিয়েছেন। তখনই হয়তো অনুভব করছেন পিঠে বা পায়ের মাংসপেশি তে ব্যথা অথবা ভাজ করতে পারছেন না হাটু। ভাবছেন হঠাত কি হলো! না হঠাত নয়; আর শরীরের কি দোষ বলুন? সারা দিনে সময়ের সাথে ছুটতে গিয়ে কতবার ওঠা-নামা করেছেন সিড়ি বেয়ে, হয়তো জ্যামে বসেছিলেন দুঘন্টা হাটু মুড়ে, ভারি ব্যাগটা তুলেছেন তিনতলায় অথবা বাচ্চাকে কোলে নিয়েই রান্না করেছেন সারা দুপুর।

মাংসপেশি র ব্যথা, শরীরের বিভিন্ন জয়েন্ট এ ব্যথা তাই এসময়ের নিত্য সঙ্গী।  এইসব ব্যথা প্রতিরোধে খেতে পারেন ভিটামিন সি আর ভিটামিন কে তে ভরপুর মজাদার ফলের স্মুদি।

এই স্মুদি বানাতে লাগবে আনারস, লেবু আর কিউই ফল। বিদেশি ফল হলেও শহুরে জীবনে সুপার শপ গুলোর দৌলতে কিউই এখন বেশ পরিচিতই বলা যায়।

প্রথমে একটা ছোট আনারসের অর্ধেক এবং তিন থেকে চারটি কিউই ফল খোসা ছাড়িয়ে ছোট টুকরো করে নিন। এবার ব্লেন্ডারে দিয়ে মিহি করে ব্লেন্ড করুন। এবার এতে যোগ করুন অল্প লেবুর রস। তৈরি হয়ে গেল  স্মুদি।

ব্যথা প্রতিরোধে এ স্মুদি খেতে হবে টানা ৭-১০ দিন। প্রতিদিন এক গ্লাস করে সকালের নাস্তার আধ ঘন্টা পূর্বে।

এই ৭ থেকে ১০ দিন  রিফাইন্ড আটা বা ময়দার তৈরি খাবার, সোডা, বা কোন প্রক্রিয়াজাত খাবার গ্রহণ করা যাবে না। দেখুন ব্যথা কেমন দৌঁড়ে পালায়।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




লাইফস্টাইল পাতার আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressbanglakhabar@gmail.com, editorbanglakhabar@gmail.com , Web : http://www.banglakhabor24.com