তাজা খবর:

জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্ধুদ্ধ করেছিলেন বঙ্গবন্ধু : প্রধানমন্ত্রী লাইফ সাপোর্টে বারী সিদ্দিকী সশস্ত্র বাহিনী দিবসে নৌবাহিনীর জাহাজসমূহ সবার জন্য উন্মুক্ত ২১ নভেম্বর ঢাকা সেনানিবাসে যান চলাচলে বিধিনিষেধ যারাডাইস কেলেঙ্কারিতে বিএনপি নেতা মিন্টুর পরিবার আ. লীগের সমাবেশ দুপুরে, প্রধান অতিথি শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যু : বাংলাদেশে আসছেন জোলি Wednesday, 31 December, 1969, at 6:00 PM

ENGLISH

আন্তর্জাতিক

ট্রাম্পের সমালোচনায় হিলারি

প্রকাশ : 29 মার্চ 2017, বুধবার, সময় : 14:47, পঠিত 107 বার
আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত হওয়ার পর ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটন নীরব ছিলেন। তারপর এবারই প্রথম তিনি রাজনৈতিক মন্তব্য করেছেন। সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প প্রশাসনের। রিপাবলিকানরা অ্যাফোডেবল কেয়ার অ্যাক্ট (যা ওবামাকেয়ার নামে পরিচিত) বাতিল করেছে। তার স্থানে তারা নতুন বিল আনার চেষ্টা করেছে। তাদের এ উদ্যোগকে বিপর্যয় বলে আখ্যায়িত করেছেন হিলারি। তিনি বলেছেন, ট্রাম্প প্রশাসন এরই মধ্যে বেশ প্রতিবন্ধকতার মুখোমুখি হয়েছে। এটা থেকে বোঝা যায় ট্রাম্পের নীতির বিরোধিতা শুরু হয়েছে এবং এটা কেবলই সূচনা। হিলারি ক্লিনটন ক্যালিফোর্নিয়ায় প্রফেশনাল বিজনেস ওমেন সংগঠনের বার্ষিক সম্মেলনে মূল বক্তব্য রাখেন মঙ্গলবার। এর মধ্য দিয়ে তিনি প্রথম বড় ধরনের রাজনৈতিক সমালোচনার তীর ছুড়ছেন। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন। এতে বলা হয়, সম্মেলনে বক্তব্য রাখার সময় হিলারি বেশির ভাগই নারীদের সম অধিকারের ওপর গুরুত্ব আরোপ করেন। ফাঁকে ফাঁকে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও রিপাবলিকান দলের সমালোচনা করেন। তিনি বলেন, আমি যা চেয়েছিলাম, যার জন্য আমি কাজ করেছি নির্বাচনের ফল তেমনটা অবশ্যই হয় নি। নারী ও পুরুষদের কর্মক্ষেত্রে অভিন্ন সুবিধা এনে দেয় এমন বিষয়ে আমি কথা বলা বন্ধ করবো না কখনোই। উল্লেখ্য, নির্বাচনে পরাজিত হওয়ার পর তিনি জনসমাবেশে সামান্য দু’একটি মন্তব্য করেছেন। নিজের টুইটারে টুইট করেছেন। তবে ব্যাপক অর্থে তিনি নীরব ছিলেন। নির্বাচনের পর তাকে দেখা যায় নিউ ইয়র্কে তার বাসভবনের পাশের বনের কাছে। সঙ্গে ছিলেন তার স্বামী, সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। মঙ্গলবার তিনি বলেছেন, টাউন হল সম্মেলনে সেইসব মানুষ বক্তব্য রেখেছিলেন যারা কোনোদিন রাজনীতিতে সক্রিয় নন। তারা সেই সব মানুষ, যাদের কথা কখনো কেউ শোনে নি বা বলা হয় নি।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




আন্তর্জাতিক পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
    ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
    ই-মেইল : pressbanglakhabar@gmail.com, editorbanglakhabar@gmail.com , Web : http://www.banglakhabor24.com